বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL Points Table: SRH-কে টেনে নামিয়ে নিজেরা উপরে উঠল DC, জমে গেল প্লে-অফের লড়াই
পয়েন্ট টেবলের পাঁচে উঠল দিল্লি।
পয়েন্ট টেবলের পাঁচে উঠল দিল্লি।

IPL Points Table: SRH-কে টেনে নামিয়ে নিজেরা উপরে উঠল DC, জমে গেল প্লে-অফের লড়াই

  • হায়দরাবাদকে ছয়ে নামিয়ে দিল্লি এক লাফে সাত থেকে পাঁচে উঠে এল। এ দিকে দিল্লি পাঁচে ওঠায় ছয় থেকে সাতে নেমে গেল পঞ্জাব কিংস। বাকিদের অবস্থান অবশ্য একই রয়েছে। তবে প্রথম চারে ওঠার লড়াইটা কিন্তু সব দলের কাছে সমান ভাবে কঠিন হয়ে গেল।

আইপিএলের লড়াই একেবারে বিজনেস এন্ডে চলে এসেছে। প্রতিটি ম্যাচেই কোনও দলের জয় বা পরাজয় পুরো বদলে দিচ্ছে লিগ তালিকার ছবিটাই। প্লে-অফের হিসেবটা একেবারে ওলটপালট হয়ে যাচ্ছে প্রতিটি ম্যাচের পরই। এই যেমন বৃহস্পতিবার সানরাইজার্স হায়দরাবাদকে হারিয়ে দিল্লি ক্যাপিটালস লিগ টেবলের অঙ্কটা ফের পাল্টে দিল।

হায়দরাবাদকে ছয়ে নামিয়ে দিল্লি এক লাফে পয়েন্ট টেবলের সাত থেকে পাঁচে উঠে এল। এ দিকে দিল্লি পাঁচে ওঠায় ছয় থেকে সাতে নেমে গেল পঞ্জাব কিংস। বাকিদের অবস্থান অবশ্য একই রয়েছে। তবে প্রথম চারে ওঠার লড়াইটা কিন্তু সব দলের কাছে সমান ভাবে কঠিন হয়ে গেল। এ দিকে মুম্বই ইন্ডিয়ান্সের প্লে-অফে ওঠার আশা আর নেই। চেন্নাই সুপার কিংসও কার্যত প্লে-অফের বাইরে চলে গিয়েছে। কলকাতা নাইট রাইডার্সের অবস্থাও তথৈবচ। লড়াইটা তাদের খুবই কঠিন হয়ে গিয়েছে।

আরও পড়ুন: প্রাক্তনীর অপমানের জ্বালাই কাঁটা হল হায়দরাবাদের, জয়ে অক্সিজেন দিল্লির

এ দিকে গুজরাট টাইটানস ইতিমধ্যে প্লে-অফে চলে গিয়েছে। বাকি ছয় দলের মধ্যে এখন হাড্ডাহাড্ডি লড়াই চলছে। এই ছয় দলের মধ্যে আরও তিনটি দল প্রথম চারে জায়গা পাকা করে নেবে। এখন ছয় দলেরই সম্ভাবনা রয়েছে। অঙ্কের বিচারে কলকাতারও ক্ষীণ সম্ভাবনা রয়ে গিয়েছে।

দলম্যাচজয়পরাজয়পয়েন্টনেট রানরেট
গুজরাট টাইটানস১০১৬০.১৫৮
লখনউ সুপার জায়ান্টস১০১৪০.৩৯৭
রাজস্থান রয়্যালস১০১২০.৩৪০
রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর১১১২-০.৪৪৪
দিল্লি ক্যাপিটালস১০১০০.৬৪১
সানরাইজার্স হায়দরাবাদ১০১০০.৩২৫
পঞ্জাব কিংস১০১০-০.২২৯
কলকাতা নাইট রাইডার্স১০০.০৬০
চেন্নাই সুপার কিংস১০-০.৪৩১
মুম্বই ইন্ডিয়ান্স-০.৮৩৬

শীর্ষে থাকা গুজরাট টাইটানস ১০ ম্যাচের মধ্যে ৮টিতে জিতেছে, ২টি ম্যাচ হেরেছে। পয়েন্ট ১৬। লখনউ সুপার জায়ান্টস ১০ ম্যাচের সাতটিতে জিতেছে, ৩টি ম্যাচ হেরেছে। পয়েন্ট ১৪। রাজস্থান রয়্যালস ১০ ম্যাচের ৬টিতে জিতেছে। চারটি ম্যাচ হেরেছে। পয়েন্ট ১২। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ১১ ম্যাচের মধ্যে ছ'টিতে জিতেছে। ৫ ম্যাচ হেরেছে। পয়েন্ট ১২। দিল্লি, হায়দরাবাদ, পঞ্জাব- এই তিন টিমই ১০টি করে ম্যাচ খেলে ৫টি করে জিতেছে। পয়েন্ট ১০। তবে রানরেটের কারণে তারা আগে পরে রয়েছে।

কলকাতা নাইট রাইডার্স আবার ১০ ম্যাচ খেলে ৪টিতে জিতেছে। ৬টিতেই হেরেছে। পয়েন্ট ৮। চেন্নাইয়ের পয়েন্ট ৬। তারা ১০ ম্যাচের মধ্যে মাত্র ৩টিতে জিতেছে। ৭টি ম্যাচই হেরেছে। মুম্বই ইন্ডিয়ান্স ৯

বন্ধ করুন