Exams

সেরা খবর

সেরা ভিডিয়ো

মধ্যপ্রদেশের শিওপুরের বাসিন্দা মধু আর্য। এবছর দ্বাদশ শ্রেণির পরীক্ষায় সে ৯৭ শতাংশ পেয়েছে। রাজ্যে বিজ্ঞান শাখায় তৃতীয় স্থান পেয়েছে সে। এটি কৃতিত্বের হলেও এরকম আরো অনেক মেধাবী ছাত্র-ছাত্রী আছেন। কিন্তু যদি বলি মধুর বাবা রাস্তায় জুতো সেলাই করেন। ভোর চারটের সময় উঠে আট-দশ ঘণ্টা পড়ত সে। এরপর সংসারের কাজ সামলে পড়াশুনো করত মধু। 

ডাক্তার হওয়ার স্বপ্ন এই সপ্তদশীর। কিন্তু পরিবারের সামর্থ্য নেই। তাহলে কী থমকে যাবে এই প্রতিভাময়ীর কেরিয়ার। এখন সেই নিয়েই চিন্তিত মধু ও তাঁর পরিবার। সরকারের কাছে সাহায্যের আর্জি জানিয়েছেন মধু। মেয়ে এত ভালো ফল করায় খুশি মধুর পরিবার। এক চিলতে ঘরে ভিড় জমিয়েছেন আত্মীয়স্বজন, পাড়ার লোকেরা। আনন্দের মধ্যেও শুধু একটাই কাঁটা। পড়াশোনা চালিয়ে যেতে পারবে তো এই তরুণী। 

সেরা ছবি

সিবিএসই-র দশম শ্রেণি ও দ্বাদশ শ্রেণির পরীক্ষা সকাল ১০.৩০ মিনিট থেকে শুরু হবে আর তা চলবে দুপুর ১,৩০ মিনিট পর্যন্ত। জানা গিয়েছে, বোর্ডের তরফে বিভিন্ন প্রতিযোগিতামূলক পরীক্ষার তারিখকে বিবেচনা করে এই পরীক্ষার তারিখ নির্দিষ্ট করা হয়েছে।
read in app

Latest News

তিন-চার ওভারের পর… অক্ষরকে নিয়ে সূর্যের পরিকল্পনা ফাঁস হয়ে গেল ক্যামেরায়- ভিডিয়ো সিকিম পেল, দার্জিলিং বঞ্চিত কেন? ভোট মিটলেই ভুলে যায়! বাজেট বঞ্চনা নিয়ে সরব মমতা ২০২৫-র বাজেটেই উঠে যাবে পুরনো আয়কর কাঠামো? সব হবে নতুনে? মুখ খুললেন সীতারামন ‘এক হাতে তালি বাজে না, কাউকে অসম্মান করব না..’, সোহিনীর প্রশ্নের জবাব রণজয়ের 'আমি ওয়ার্ন করছি.. সিকিউরিটি ডাকুন', কেন বললেন SCর প্রধান বিচারপতি! কী ঘটেছে? IPL 2025-এ নয়া ভূমিকায় দেখা যাবে যুবরাজকে? GT-তে যোগ দিতে পারেন প্রাক্তন তারকা? কলকাতায় আপনাদের অফিস করুন, ওলা-উবারকে নির্দেশ পরিবহণমন্ত্রীর শেফালির ঝড়, দীপ্তিদের আগুন, ভারতের নেপাল বধ, লিগের ৩ ম্যাচ জিতে সেমিতে স্মৃতিরা মমতার কথায় বাংলাদেশে অস্বস্তিতে পড়ল ভারত, 'বিভ্রান্তি ছড়িয়েছেন', বার্তা ঢাকার ট্রাম্পের ওপর হামলার ঘটনার পর পদত্যাগ US ‘সিক্রেট সার্ভিস’-এর ডিরেক্টরের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.