বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL-এর এক মরশুমে সব থেকে বেশি ছক্কা হজম করার লজ্জাজনক রেকর্ড গড়লেন সিরাজ, পিছিয়ে থাকলেন না হাসারাঙ্গাও
মহম্মদ সিরাজ। ছবি- আইপিএল।

IPL-এর এক মরশুমে সব থেকে বেশি ছক্কা হজম করার লজ্জাজনক রেকর্ড গড়লেন সিরাজ, পিছিয়ে থাকলেন না হাসারাঙ্গাও

  • IPL 2022-তে RCB-র দুই বোলার মিলে ৬১টি ছক্কা উপহার দেন প্রতিপক্ষ ব্যাটসম্যানদের।

আইপিএলে সব থেকে বেশি ছক্কা মেরেছেন কে, তা নিয়ে ক্রিকেটপ্রেমীদের আগ্রহ থাকে বিস্তর। তবে সব থেকে বেশি ছক্কা হজম করেছেন কে, তা নিয়ে খুব একটা চর্চা হয় না। আইপিএলে ছক্কা মারা ব্যাটসম্যানদের কাছে যতটা গৌরবের নজির হিসেবে বিবেচিত হয়, ছক্কা হজম করা বোলারদের কাছে ততটাই লজ্জানজক। তাই সব থেকে বেশি ছক্কা হজম করা অত্যন্ত লজ্জাজনক নজির হিসেবেই দেখা হয়।

ঠিক এমনই লজ্জাজনক নজির গড়লেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের মহম্মদ সিরাজ। আমদাবাদে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে আইপিএল ২০২২-এর দ্বিতীয় কোয়ালিফায়ারে সিরাজ ৩টি ছক্কা হজম করেন। এবছর ১৫টি ম্যাচে বল করতে নেমে তিনি সব মিলিয়ে ৩১টি ছক্কা হজম করেন।

চলতি আইপিএলে তো বটেই, এমনকি ইন্ডিয়ান প্রিমিয়র লিগের ইতিহাসে এক মরশুমে সব থেকে বেশি ছক্কা হজম করার সর্বকালীন রেকর্ড এটি। সিরাজের মতো এত ছক্কা কোনও মরশুমে আর কোনও বোলার হজম করেননি।

আরও পড়ুন:- IPL 2022 Qualifier 2: মরশুমের চতুর্থ শতরান বাটলারের, ১৪ বছর পরে আইপিএলের ফাইনালে রাজস্থান রয়্যালস

এই নিরিখে সিরাজ ভেঙে দেন ডোয়েন ব্র্যাভোর লজ্জার রেকর্ড। বরং বলা ভালো যে, ব্র্যাভোকে লজ্জার নজির থেকে মুক্তি দেন সিরাজ। ব্র্যাভো ২০১৮ আইপিএলে ২৯টি ছক্কা হজম করেন।

আরও পড়ুন:- IPL 2022 Qualifier 2: ওয়াকায় খেলা হচ্ছে নাকি! আমদাবাদের পিচের বাউন্স দেখে অবাক হেডেন

যদিও চলতি মরশুমেই এই নিরিখে ব্র্যাভোকে পিছনে ফেলে দেন আরসিবির ওয়ানিন্দু হাসারাঙ্গাও। তিনি এবছর ১৬টি ম্যাচে ৩০টি ছক্কা হজম করেন। সুতরাং, এবছর আরসিবির দুই বোলার মিলে মোট ৬১টি ছক্কা উপহার দেন প্রতিপক্ষ ব্যাটসম্যানদের। ২০১৫ আইপিএলে যুজবেন্দ্র চাহালকে ২৮টি ছক্কা মারেন প্রতিপক্ষ ব্যাটসম্যানরা।

বন্ধ করুন