বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL-এর এক মরশুমে সব থেকে বেশি ছক্কা হজম করার লজ্জাজনক রেকর্ড গড়লেন সিরাজ, পিছিয়ে থাকলেন না হাসারাঙ্গাও

IPL-এর এক মরশুমে সব থেকে বেশি ছক্কা হজম করার লজ্জাজনক রেকর্ড গড়লেন সিরাজ, পিছিয়ে থাকলেন না হাসারাঙ্গাও

মহম্মদ সিরাজ। ছবি- আইপিএল।

IPL 2022-তে RCB-র দুই বোলার মিলে ৬১টি ছক্কা উপহার দেন প্রতিপক্ষ ব্যাটসম্যানদের।

আইপিএলে সব থেকে বেশি ছক্কা মেরেছেন কে, তা নিয়ে ক্রিকেটপ্রেমীদের আগ্রহ থাকে বিস্তর। তবে সব থেকে বেশি ছক্কা হজম করেছেন কে, তা নিয়ে খুব একটা চর্চা হয় না। আইপিএলে ছক্কা মারা ব্যাটসম্যানদের কাছে যতটা গৌরবের নজির হিসেবে বিবেচিত হয়, ছক্কা হজম করা বোলারদের কাছে ততটাই লজ্জানজক। তাই সব থেকে বেশি ছক্কা হজম করা অত্যন্ত লজ্জাজনক নজির হিসেবেই দেখা হয়।

ঠিক এমনই লজ্জাজনক নজির গড়লেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের মহম্মদ সিরাজ। আমদাবাদে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে আইপিএল ২০২২-এর দ্বিতীয় কোয়ালিফায়ারে সিরাজ ৩টি ছক্কা হজম করেন। এবছর ১৫টি ম্যাচে বল করতে নেমে তিনি সব মিলিয়ে ৩১টি ছক্কা হজম করেন।

চলতি আইপিএলে তো বটেই, এমনকি ইন্ডিয়ান প্রিমিয়র লিগের ইতিহাসে এক মরশুমে সব থেকে বেশি ছক্কা হজম করার সর্বকালীন রেকর্ড এটি। সিরাজের মতো এত ছক্কা কোনও মরশুমে আর কোনও বোলার হজম করেননি।

আরও পড়ুন:- IPL 2022 Qualifier 2: মরশুমের চতুর্থ শতরান বাটলারের, ১৪ বছর পরে আইপিএলের ফাইনালে রাজস্থান রয়্যালস

এই নিরিখে সিরাজ ভেঙে দেন ডোয়েন ব্র্যাভোর লজ্জার রেকর্ড। বরং বলা ভালো যে, ব্র্যাভোকে লজ্জার নজির থেকে মুক্তি দেন সিরাজ। ব্র্যাভো ২০১৮ আইপিএলে ২৯টি ছক্কা হজম করেন।

আরও পড়ুন:- IPL 2022 Qualifier 2: ওয়াকায় খেলা হচ্ছে নাকি! আমদাবাদের পিচের বাউন্স দেখে অবাক হেডেন

যদিও চলতি মরশুমেই এই নিরিখে ব্র্যাভোকে পিছনে ফেলে দেন আরসিবির ওয়ানিন্দু হাসারাঙ্গাও। তিনি এবছর ১৬টি ম্যাচে ৩০টি ছক্কা হজম করেন। সুতরাং, এবছর আরসিবির দুই বোলার মিলে মোট ৬১টি ছক্কা উপহার দেন প্রতিপক্ষ ব্যাটসম্যানদের। ২০১৫ আইপিএলে যুজবেন্দ্র চাহালকে ২৮টি ছক্কা মারেন প্রতিপক্ষ ব্যাটসম্যানরা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

LIVE: আজ ফল প্রকাশ বাংলার ৪ বিধানসভা উপনির্বাচনের, দেশ জুড়ে 'মিনি টেস্ট' BJP-র Wimbledon-এর ফাইনালে উঠে বিশ্ব রেকর্ড জোকারের, শিরোপা জয়ের প্রতিপক্ষ আলকারাজ অসমে সরিয়ে ফেলা হয়েছে মহাত্মা গান্ধীর মূর্তি, আন্দোলনে ফেটে পড়ল ছাত্র সংগঠন জিতলেই ট্রফি নিশ্চিত গিলদের, বিনা পয়সায় কোথায় দেখবেন ভারত-জিম্বাবোয়ে চতুর্থ T20? গুজরাটি নিয়মে হল মালাবদল, অনন্তর নাক ধরে কি টানতে পারল রাধিকার মা? দেখুন ভিডিয়োয় রাজস্থানি পোশাকে দীপিকা, বিয়েবাড়িতে দেখা রজনীকান্তের সঙ্গে ভাইয়ের বরযাত্রীতে জমিয়ে নাচ ইশার! ধনু-মকর-কুম্ভ-মীনের শনিবার কেমন কাটবে? জানুন রাশিফল ‘২০১৮-তে DA-কে আইনি স্বীকৃতি, তবে এত পরে মামলা কেন? পর্যবেক্ষণ সুপ্রিম কোর্টের’ সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে শনিবার? জানুন রাশিফল

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.