বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: MI-এর বিরুদ্ধে দুরন্ত শতরান, সচিন, বীরুকে পিছনে ফেলে নয়া নজির রাহুলের

IPL 2022: MI-এর বিরুদ্ধে দুরন্ত শতরান, সচিন, বীরুকে পিছনে ফেলে নয়া নজির রাহুলের

কেএল রাহুল এবং সচিন তেন্ডুলকর।

বিরাট কোহলির পরে আইপিএলে অধিনায়ক হিসেবে একাধিক শতরান করা দ্বিতীয় খেলোয়াড়ও হয়েছেন রাহুল।

লখনউ সুপার জায়ান্টসের অধিনায়ক কেএল রাহুল শনিবার ব্র্যাবোর্ন স্টেডিয়ামে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে মাত্র ৫৬ বলে নিজের তৃতীয় আইপিএল সেঞ্চুরি পূর্ণ করেন। টাইমাল মিলসের বলে ইনিংসের শেষ ওভারে বাউন্ডারি হাঁকিয়ে তিন অঙ্কে পৌঁছান এই তারকা ব্যাটার।

রাহুল সেঞ্চুরি করতে গিয়ে নয়টি চার এবং পাঁচটি ছক্কা হাঁকান। বিরাট কোহলির পরে আইপিএলে অধিনায়ক হিসেবে একাধিক শতরান করা দ্বিতীয় খেলোয়াড়ও হয়েছেন রাহুল।

অধিনায়ক হিসেবে রাহুলের এখন সেঞ্চুরি সংখ্যা ২। আর অধিনায়ক হিসেবে আইপিএলে অ্যাডাম গিলক্রিস্ট, সঞ্জু স্যামসন, সচিন তেন্ডুলকর এবং বীরেন্দ্র সেহওয়াগের একটি করে সেঞ্চুরি রয়েছে। রাহুল এ দিন এঁদের সকলকে ছাপিয়ে গিয়েছেন। 

আরও পড়ুন: হাফ ডজন ম্যাচে হার, মুম্বইয়ের পক্ষে প্লে-অফে ওঠা সম্ভব? কী বলছে অঙ্ক?

ইন্ডিয়ান প্রিমিয়ির লিগের ইতিহাসে ১০০ ম্যাচের গণ্ডি টপকেছেন, এমন ক্রিকেটারের সংখ্যা নিতান্ত কম নয়। লোকেশ রাহুল ৪৯তম ক্রিকেটার হিসেবে ১০০ আইপিএল ম্যাচ খেলার কৃতিত্ব অর্জন করলেন। তবে আগের ৪৮ জন ক্রিকেটারের মধ্যে কেউই নিজের শততম আইপিএল ম্যাচে শতরান করতে পারেননি। সে দিক থেকে প্রথম ও একমাত্র ক্রিকেটার হিসেবে নিজের শততম আইপিএল ম্যাচে শতরান করায়, ম্যাচটি স্মরণীয় হয়ে থাকল।

১০০তম আইপিএল ম্যাচে ব্যক্তিগত সর্বোচ্চ স্কোর

অপরাজিত ১০৩- কেএল রাহুল বনাম মুম্বই ইন্ডিয়ান্স, ২০২২

৮৬- ফ্যাফ ডু'প্লেসি বনাম কলকাতা নাইট রাইডার্স, ২০২১

৬৯- ডেভিড ওয়ার্নার বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর, ২০১৬

৫৯- মুরলি বিজয় বনাম রাইজিং পুনে সুপার জায়ান্টস, ২০১৬

কাকতালীয় হলেও রাজস্থান রয়্যালসের জস বাটলারও মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধেই আইপিএল ২০২২-এ প্রথম সেঞ্চুরি করেছিলেন। আইপিএলে তিনটি অপরাজিত সেঞ্চুরির রেকর্ড অবশ্য রয়েছে একমাত্র রাহুলের। আগের দু'টি তিন অঙ্কের স্কোর ছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিপক্ষে অপরাজিত ১৩২ এবং মুম্বই ইন্ডিয়ান্সের বিপক্ষে অপরাজিত ১০০ রান। এ বার তিনি অপরাজিত ১০৩ রানে

বন্ধ করুন