বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL Points Table: MI-কে হারিয়ে লিগ টেবলে বড় রদবদল PBKS-এর, দেখুন ১০দলের অবস্থান

IPL Points Table: MI-কে হারিয়ে লিগ টেবলে বড় রদবদল PBKS-এর, দেখুন ১০দলের অবস্থান

১২ রানে মুম্বইকে হারাল পঞ্জাব।

টানা ৫ ম্যাচ হেরে মুম্বই ইন্ডিয়ান্স একেবারে বিধ্বস্ত। পঞ্জাব কিংসের কাছে হেরে তারা টানা পাঁচ ম্যাচে হারের লজ্জার নজির গড়ে ফেলল। এর আগেও ২০১৪-তে তারা টুর্নামেন্টের প্রথম পাঁচটি ম্যাচ হেরেছিল। এ রকম লজ্জার নজির আইপিএলের বাকি দলের নেই। টানা পাঁচ ম্যাচ হেরে লাস্টবয় হয়েই থাকল রোহিত শর্মার টিম।

বুধবার মুম্বই ইন্ডিয়ান্সকে ১২ রানে হারিয়ে পয়েন্ট টেবলে বড় লাফ দিল পঞ্জাব কিংস। তারা একেবারে ৭ নম্বর থেকে এক লাফে চার ধাপ উপরে উঠে তিনে জায়গা করে নিল। এ দিকে লখনউ সুপার জায়ান্টস, গুজরাট টাইটানস, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর, দিল্লি ক্যাপিটালস প্রত্যেকেই ১ ধাপ করে নীচে নেমে গেল।

মুম্বই ইন্ডিয়ান্স আবার টানা ৫ ম্যাচ হেরে একেবারে বিধ্বস্ত। পঞ্জাব কিংসের কাছে পরাজিত হয়ে তারা টানা পাঁচ ম্যাচ হারের লজ্জার নজির গড়ে ফেলল। এর আগেও ২০১৪-তে তারা টুর্নামেন্টের প্রথম পাঁচটি ম্যাচ হেরেছিল। এ রকম লজ্জার নজির আইপিএলের বাকি দলের নেই। টানা পাঁচ ম্যাচ হেরে লাস্টবয় হয়েই থাকল রোহিত শর্মার টিম।

তবে এখনও শীর্ষস্থানই ধরে রেখেছে রাজস্থান রয়্যালস। আর দুইয়ে রয়েছে কলকাতা নাইট রাইডার্স। দেখে নিন ১০ দলের বর্তমান অবস্থান:

দলম্যাচজয়পরাজয়পয়েন্টনেট রানরেট
রাজস্থান রয়্যালস০.৯৫১
কলকাতা নাইট রাইডার্স০.৪৪৬
পঞ্জাব কিংস০.২৩৯
লখনউ সুপার জায়ান্টস০.১৭৪
গুজরাট টাইটানস০.০৯৭
রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ০.০০৬
দিল্লি ক্যাপিটালস০.৪৭৬
সানরাইজার্স হায়দরাবাদ-০.৫০১
চেন্নাই সুপার কিংস-০.৭৪৫
মুম্বই ইন্ডিয়ান্স -১.০৭২

কেকেআর, পঞ্জাব, লখনউ, আরসিবি- প্রত্যেকেই পাঁচটি করে ম্যাচ খেলে ফেলেছে। তার মধ্যে তারা ৩টি করে জিতেছে। ২টি করে হেরেছে। প্রত্যেকেরই ৬ পয়েন্ট। রানরেটের পার্থক্যের কারণে পয়েন্ট টেবলে দলগুলো আগে পরে রয়েছে। এ দিকে শীর্ষস্থানে থাকা রাজস্থান এবং পাঁচে থাকা টাইটানস ৪টি করে ম্যাচ খেলে ৩টি করে জিতেছে। দুই দলই ১টি করে ম্যাচ হেরেছে। তাদের পয়েন্টও ৬। রানরেটের বিচারে তারা লিগ টেবলে জায়গা পেয়েছে। তবে এই দুই দলই ৫ নম্বর ম্যাচ জিতলে বাকি টিমগুলোকে কিছুটা হলেও পিছনে ফেলে দেবে।

দিল্লি এবং হায়দরাবাদ আবার ৪টি করে ম্যাচ খেলে ২টি করে জিতেছে, ২টি করে হেরেছে। তাদের ৪ পয়েন্ট। রানরেটের বিচারে এক ধাপ এগিয়ে দিল্লি। চেন্নাই আবার ৫ ম্যাচের মধ্যে মাত্র ১টিতে জয় পেয়েছে। তাদের পয়েন্ট ২। তারা এই মুহূর্তে সেকেন্ড লাস্টবয় আর মুম্বই ৫ম্যাচ খেলে সবকটিতেই হেরেছে। তারা লিগ টেবলে লাস্টবয়ের জায়গাই ধরে রেখেছে।

বন্ধ করুন