বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > 'খুনের হুমকি- ভাঙচুর- ভোটারদের ভয় দেখানো', কেন্দ্রীয় বাহিনীতেও বিক্ষিপ্ত অশান্তি প্রথম দফায়
ঝাড়গ্রামে কড়া নিরাপত্তার বলয়ের মধ্যে ভোট। (ছবি সৌজন্য পিটিআই)
ঝাড়গ্রামে কড়া নিরাপত্তার বলয়ের মধ্যে ভোট। (ছবি সৌজন্য পিটিআই)

'খুনের হুমকি- ভাঙচুর- ভোটারদের ভয় দেখানো', কেন্দ্রীয় বাহিনীতেও বিক্ষিপ্ত অশান্তি প্রথম দফায়

পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া এবং বাঁকুড়ার ৩০ টি আসনে ১৯১ জন প্রার্থীর ভাগ্য নির্ধারণ হল আজ।

নজিরবিহীন সংখ্যক কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করেও প্রথম দফায় এড়ানো গেল না বিক্ষিপ্ত অশান্তির ঘটনা। শুক্রবার রাত থেকেই উত্তপ্ত পূর্ব মেদিনীপুর উত্তেজনার পারদ বেড়েছিল। তা প্রথম দফার ভোটগ্রহণের সকালেও বজায় থাকল। এছাড়াও বাকি জেলার কোথাও বাম প্রার্থী সুশান্ত ঘোষের গাড়িতে হামলা, তৃণমূল কংগ্রেস-বিজেপির সংঘর্ষ, কোথাও আবার খুনের হুমকি দেওয়া হল। কয়েক জায়গায় বুথ এজেন্টদের মারধর, বুথ জ্যামেরও অভিযোগ উঠেছে। তবে শুধু শাসকদল তৃণমূলের বিরুদ্ধে অভিযোগ ওঠেনি, বিজেপির বিরুদ্ধেও যথেচ্ছ অভিযোগ তোলা হয়েছে। কয়েক জায়গায় ইভিএম কারচুপিরও অভিযোগ উঠেছে। বিশেষত কাঁথিতে তো ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয়েছিল। প্রায় সাড়ে তিন ঘণ্টা বন্ধ ছিল ভোট। তা সত্ত্বেও প্রথম দফায় প্রায় ৮০ শতাংশ ভোট পড়ল।

27 Mar 2021, 06:35:58 PM IST

শেষ হল প্রথম দফার ভোটগ্রহণের সময়সীমা

শেষ হল প্রথম দফার ভোটগ্রহণের সময়সীমা। আপাতত ইভিএম সিল করে স্ট্রং রুমে পাঠানোর কাজ চলছে।

27 Mar 2021, 06:29:48 PM IST

‘‌ভোটদানের হার ৮০ শতাংশ মানে আমরা থাকছি’‌, প্রথম দফার পর দাবি সুব্রতর 

‘‌ভোটদানের হার ৮০ শতাংশ মানে আমরা থাকছি’‌, প্রথম দফার পর দাবি সুব্রতর - পড়ে নিন 

27 Mar 2021, 05:55:30 PM IST

অসমে ভোট পড়েছে প্রায় ৭২ শতাংশ

নির্বাচন কমিশন : বিকেল পাঁচটা পর্যন্ত অসমে ভোট পড়েছে ৭১.৬২ শতাংশ।

নওগাঁওতে চলছে ভোট। (ছবি সৌজন্য পিটিআই)
নওগাঁওতে চলছে ভোট। (ছবি সৌজন্য পিটিআই)
27 Mar 2021, 05:42:36 PM IST

বিকেল ৫ টা পর্যন্ত বাংলায় ভোট পড়ল প্রায় ৮০%, শীর্ষে ঝাড়গ্রাম

বিকেল পাঁচটা পর্যন্ত ভোট পড়েছে প্রায় ৮০ শতাংশ। নির্বাচন কমিশনের অ্যাপ অনুযায়ী, দুপুর ৫ টে ৪০ মিনিট পর্যন্ত বাঁকুড়ায় ৮০.০৩ শতাংশ, ঝাড়গ্রামে ৮০.৫৫ শতাংশ, পশ্চিম মেদিনীপুরে ৮০.১৬ শতাংশ, পূর্ব মেদিনীপুরে ৮২.৪২ শতাংশ এবং পুরুলিয়ায় ৭৭.১৩ শতাংশ ভোট পড়েছে।

27 Mar 2021, 05:30:42 PM IST

‘‌কড়া ডোজ দিয়ে দেব রাধাগোবিন্দকে’‌, সৌমেন্দুর ঘটনায় তীব্র হুঙ্কার শিশিরের

‘‌কড়া ডোজ দিয়ে দেব রাধাগোবিন্দকে’‌, সৌমেন্দুর ঘটনায় তীব্র হুঙ্কার শিশিরের – পড়ে নিন

27 Mar 2021, 05:29:56 PM IST

ভোটাররা বুথে গিয়ে জানতে পারলেন ভোট পড়ে গিয়েছে, চাঞ্চল্য কেশিয়াড়িতে

ভোটাররা বুথে গিয়ে জানতে পারলেন ভোট পড়ে গিয়েছে, চাঞ্চল্য কেশিয়াড়িতে – পড়ে নিন

27 Mar 2021, 05:07:03 PM IST

লোকসভা ভোটের থেকে ছবিটা পুরো আলাদা, প্রথম দফায় ভালো শুরু তৃণমূলের : ডেরেক

ডেরেক ও'ব্রায়েন : আজ যে ৩০ টি বিধানসভা কেন্দ্রে ভোট হচ্ছে, তার মধ্যে ২০১৯ সালের লোকসভা ভোটের নিরিখে ১০ টি কেন্দ্রে এগিয়ে ছিল তৃণমূল। ২০ টি কেন্দ্রে এগিয়ে ছিল বিজেপি। বিভিন্ন জায়গা থেকে যে খবর আসছে, তাতে পুরো পরিস্থিতি অন্যরকম লাগছে। প্রথম দফায় উল্লেখ্যজনক লাভ। শুরুটা ভালো হল।

27 Mar 2021, 04:15:10 PM IST

কেশিয়াড়িতে ‘বিজেপিকে ভোট দিতে বলছে’ কেন্দ্রীয় বাহিনী, অবরোধ স্থানীয়দের

কেশিয়াড়িতে দাঁদরা কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে অতি সক্রিয়তার অভিযোগ উঠল। তা নিয়ে রাস্তা অবরোধ করেছেন স্থানীয়রা। তাঁদের দাবি, কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা গ্রামবাসীদের বাড়িতে এসে বিজেপিকে ভোট দিতে বলা হচ্ছে। এক মহিলার অভিযোগ, তিনি ঘুমোচ্ছিলেন। তাঁকে মারধর করা হয়। কেন্দ্রীয় গাড়ি ভাঙচুর করা হয়।

27 Mar 2021, 04:04:29 PM IST

তৃণমূল-BJP সংঘর্ষে রণক্ষেত্র মোহনপুর, লাঠিচার্জ কেন্দ্রীয় বাহিনীর, আহত ৪

তৃণমূল কংগ্রেস এবং বিজেপি সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠল পশ্চিম মেদিনীপুর। দাঁতন বিধানসভার অন্তর্গত মোহনপুরের পাড়ুইয়ের ১৪৮ নম্বর বুথের কাছে সেই ঘটনা ঘটেছে। পতাকা ছিঁড়ে দেওয়ার ঘটনা কেন্দ্র করে বচসা বেঁধে যায়। সেই সময় ভোট দিয়ে ফিরছিলেন এক তৃণমূলকর্মী। তাঁকে বেধড়ক মারধর করা হয় বলে অভিযোগ। তারপরই পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লাঠিচার্জ করে কেন্দ্রীয় বাহিনী। ঘটনায় দু'পক্ষের চারজন আহত হয়েছেন। এক তৃণমূল কর্মী এবং এক বিজেপি কর্মীর মাথা ফেটে গিয়েছে।

27 Mar 2021, 03:56:22 PM IST

নন্দীগ্রামে বিজেপি নেতার কাছে কি ‘সাহায্যের’ আর্জি মমতার?

প্রথম দফার ভোটগ্রহণের দিন একটি অডিয়ো টেপ নিয়ে উত্তাল হল রাজ্য-রাজনীতি। বিজেপির দাবি, ফোনের একদিকে ছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর মমতা (বিজেপির দাবি) ফোন করেছিলেন বিজেপির তমলুক সাংগঠনিক জেলার সহ-সভাপতি প্রলয় পালকে। প্রলয়ের দাবি, মমতা ফোন করে তৃণমূলে ফিরে আসার আর্জি জানান। ‘সাহায্য’ করার আর্জি করেন। যদিও তিনি সেই আর্জি ফিরিয়ে দিয়েছেন বলে দাবি প্রলয়ের। বিষয়টি নিয়ে ইতিমধ্যে আসরে নেমেছে বিজেপি। গেরুয়া শিবিরের দাবি, মমতা হেরে যাবেন বুঝেই কাকুতি-মিনতি করছেন। যদিও তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষের বক্তব্য, অডিয়োটি সত্যি বলে ধরলেও মমতা ফোন করতেই পারেন। কারণ প্রলয় তৃণমূল ছেড়ে বিজেপিতে গিয়েছেন।

27 Mar 2021, 03:33:11 PM IST

কাঁথিতে শুভেন্দুর ভাইয়ের গাড়িতে 'হামলা'

কাঁথির সাবাজপুটে সৌম্যেন্দু অধিকারীর গাড়িতে হামলা চালানোর অভিযোগ উঠল। ঘটনায় আহত হয়েছেন সৌমেন্দুর গাড়ির চালক। শুভেন্দুর ভাইয়ের দাবি, সাবাজপুটে তিনটি বুথে রিগিং চলছিল। সেখানে ঢোকার মুখেই তৃণমূলের লোকজন হামলা চালিয়েছে। অভিযোগ, সৌম্যেন্দুর গাড়িতে ভাঙচুর চালানো হয়। গুঁড়িয়ে দেওয়া হয় গাড়ির কাঁচ। কয়েকজন বিজেপিকর্মীকেও মারধর করা হয়েছে বলে অভিযোগ। হামলার অভিযোগ অবশ্য অস্বীকার করেনি তৃণমূল। ঘাসফুল শিবিরের বক্তব্য, সকাল থেকে বাইরে থেকে লোক আনছিল বিজেপি। স্থানীয়রাই ক্ষিপ্ত হয়ে হামলা চালিয়েছেন। যদিও বাইরে থেকে লোক আনার অভিযোগ অস্বীকার করেছেন সৌম্যেন্দু।

27 Mar 2021, 03:25:53 PM IST

ঝাড়গ্রামের গোপীবল্লভপুরে মিলে গেল তৃণমূল-বিজেপি!

ঝাড়গ্রামের গোপীবল্লভপুর বিধানসভার ২৮০ নম্বর বুথে মিলে গেল তৃণমূল কংগ্রেস এবং বিজেপি। তৃণমূলের লোকজন ভোটারদের পান, গুটখা দিচ্ছেন বলে অভিযোগ। অন্যদিকে, চকোলেট ও পান দেওয়ার অভিযোগ উঠল বিজেপির বিরুদ্ধে।

27 Mar 2021, 03:22:05 PM IST

‘‌অস্ত্র হাতে ঘুরছে বিজেপি কর্মীরা’‌, ভিডিও টুইট করে কমিশনকে আক্রমণ শশী পাঁজার

‘‌অস্ত্র হাতে ঘুরছে বিজেপি কর্মীরা’‌, ভিডিও টুইট করে কমিশনকে আক্রমণ শশী পাঁজার – পড়ে নিন বিস্তারিত

27 Mar 2021, 03:09:46 PM IST

বিকেল ৩ টে পর্যন্ত বাংলায় ভোট পড়ল ৫৮%, শীর্ষে বাঁকুড়া

নির্বাচন কমিশনের অ্যাপ অনুযায়ী, দুপুর ৩ টে ৮ মিনিট পর্যন্ত পশ্চিমবঙ্গে ৫৮.১৪ শতাংশ ভোট পড়েছে। বাঁকুড়ায় ৬৬ শতাংশ, ঝাড়গ্রামে ৫৯.২৩ শতাংশ, পশ্চিম মেদিনীপুরে ৬০.১৫ শতাংশ, পূর্ব মেদিনীপুরে ৫৭.৭৫ শতাংশ এবং পুরুলিয়ায় ৫৩.৪১ শতাংশ ভোট পড়েছে।

27 Mar 2021, 03:04:57 PM IST

পটাশপুরে তৃণমূল-বিজেপি সংঘর্ষ, রাতভর বোমাবাজি

ভোটের আগের রাতেই বিক্ষিপ্ত অশান্তির খবর মিলল পূর্ব মেদিনীপুর থেকে। শুক্রবার রাতে পটাশপুরের সাতশতমালে তৃণমূল কংগ্রেস এবং বিজেপির মধ্যে সংঘর্ষ বেঁধে যায়। রাতভর চলেছে বোমাবাজি। বোমার ঘায়ে আহত হয়েছেন পটাশপুর থানার ওসি দীপককুমার চক্রবর্তী-সহ দু'জন। তাঁদের হাসপাতালে ভরতি করা হয়েছে। সেই ঘটনায় ইতিমধ্যে জেলা প্রশাসনের কাছে রিপোর্ট চেয়েছে নির্বাচন কমিশন।

27 Mar 2021, 02:51:51 PM IST

নির্বাচন আর ১০%  ঠিক হলেও এবারের ভোট বাংলায় ইতিহাস গড়বে : কৈলাস

রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকের দফতরে গেল বিজেপির প্রতিনিধিদল। সেখানে বেরিয়ে রাজ্যে বিজেপির কেন্দ্রীয় পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয় জানান, ৯০ শতাংশ বুথে নির্বিঘ্নে ভোট হয়েছে। প্রথম দফার ভোট রিগিং কম হয়েছে। নির্বাচন কমিশনে অপরাধীর তালিকা দেওয়া হয়েছে। বাকি দফাগুলিতে সেরকমভাবে ভোট হবে, তা বাংলার ইতিহাসে সবথেকে বড় উদাহরণ হয়ে থাকবে। (বিস্তারিত পড়ে নিন)

27 Mar 2021, 02:34:20 PM IST

'জঙ্গলমহলে তৃণমূল খাতা খুলতে পারবে না', ভোট দিয়ে হুংকার দিলীপের

শনিবার ঝাড়গ্রামের নয়াগ্রাম বিধানসসভা কেন্দ্রের কুলিয়ান জুনিয়র স্কুলে ভোট দেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তিনি দাবি করেন, এবার জঙ্গলমহলে খাতাই খুলতে পারবে না। সেইসঙ্গে দাবি করেন, এবার মমতা বন্দ্যোপাধ্যায়রা চাপে আছেন।

27 Mar 2021, 02:29:32 PM IST

ভোট দিলেন শিশির

কাঁথিতে ভোট দিলেন বিজেপি নেতা শিশির অধিকারী।

27 Mar 2021, 01:43:17 PM IST

'গুলি করে দেব', BJP নেতাকে হুমকির অভিযোগ পুরুলিয়ার তৃণমূল প্রার্থীর বিরুদ্ধে

পুরুলিয়ায় ১২৭ নম্বরে বুথের বাইরে তৃণমূল কংগ্রেস এবং বিজেপির বচসা বাঁধল। অভিযোগ, বিজেপির তফসিলি মোর্চার মণ্ডল দীপক বাউড়িকে গুলি করার হুমকি দিয়েছেন তৃণমূল প্রার্থী সুজয় বন্দ্যোপাধ্যায়। ঘটনায় ইতিমধ্যে রিপোর্ট তলব করেছে নির্বাচন কমিশন। (বিস্তারিত পড়ে নিন এখানে)

27 Mar 2021, 12:55:30 PM IST

সেতু নয় তো ভোট নয়, একুশের বিধানসভা নির্বাচনকে বয়কট করল ছাতনার গ্রাম 

সেতু নয় তো ভোট নয়, একুশের বিধানসভা নির্বাচনকে বয়কট করল ছাতনার গ্রাম – আরও পড়ুন

27 Mar 2021, 12:48:38 PM IST

বুথ এজেন্টকে সংশ্লিষ্ট বুথের হতে হবে, কমিশনে দাবি তৃণমূলের

রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকের সঙ্গে দেখা করল তৃণমূল কংগ্রেসের প্রতিনিধি দল। সাক্ষাতের পর সুদীপ বন্দ্যোপাধ্যায় জানান, দ্বিতীয় থেকে অষ্টম দফা পর্যন্ত বুথে এজেন্টদের সংশ্লিষ্ট বুথের হতে হবে।

27 Mar 2021, 12:15:42 PM IST

ভোট দিতে যাওয়ার রাস্তায় 'গাছ কাটতে' দা নিয়ে ঘুরপাক বিজেপি-আশ্রিত দুষ্কৃতীদের

পটাশপুরে রাস্তায় হাতে কাটারি নিয়ে ঘুরে বেড়ানোর অভিযোগ বিজেপি-আশ্রিত এক দুষ্কৃতীর বিরুদ্ধে। যদিও ওই ব্যক্তির দাবি, গাছ কাটার জন্য কাটারি নিয়ে ঘুরছিলেন। যদিও সেই ঘটনায় পুলিশ এবং কেন্দ্রীয় বাহিনীর ভূমিকা নিয়ে প্রশ্ন উঠছে। কীভাবে ভোট দিতে যাওয়ার রাস্তায় দা নিয়ে ঘুরতে পারল এক ব্যক্তি, তা নিয়ে প্রশ্ন তুলেছে তৃণমূলের।

27 Mar 2021, 12:04:05 PM IST

অসমে চলছে ভোট

অসমে ভোটের উপর শান্তিপূর্ণভাবেই ভোটদান চলছে।

অসমে ভোটদানের পর এক মহিলা। (ছবি সৌজন্য নির্বাচন কমিশন)
অসমে ভোটদানের পর এক মহিলা। (ছবি সৌজন্য নির্বাচন কমিশন)
27 Mar 2021, 11:58:51 AM IST

কোন জেলায় কত ভোট পড়েছে?

নির্বাচন কমিশনের অ্যাপ অনুযায়ী, সকাল ১১ টা ৫৩ মিনিট পর্যন্ত বাঁকুড়ায় ৩৬.৪৮ শতাংশ, ঝাড়গ্রামে ৩৬.৮৭ শতাংশ, পশ্চিম মেদিনীপুরে ৩৫.৯ শতাংশ, পূর্ব মেদিনীপুরে ৩৮.৮১ শতাংশ এবং পুরুলিয়ায় ৩৩.৬৫ শতাংশ ভোট পড়েছে। সার্বিকভাবে ৩৬ শতাংশ ভোট পড়েছে বলে মুখ্য নির্বাচনী আধিকারিক দফতর সূত্রে খবর।

27 Mar 2021, 11:52:01 AM IST

কাঁথিতে শুভেন্দুর ভাইয়ের গাড়িতে 'হামলা', আহত চালক, অভিযুক্ত তৃণমূল

কাঁথির সাবাজপুটে সৌমেন্দু অধিকারীর গাড়িতে হামলা চালানোর অভিযোগ উঠল। ঘটনায় আহত হয়েছেন সৌমেন্দুর গাড়ির চালক। বিজেপির অভিযোগ, তৃণমূলের লোকজন হামলা চালিয়েছে। সৌমেন্দুর অভিযোগ, তিনটি বুথে (২০৫, ২০৬ এবং ২০৭ বুথ) রিগিং করছিল তৃণমূল।

27 Mar 2021, 11:51:14 AM IST

ভোটে প্রভাব খাটাচ্ছে কেন্দ্রীয় বাহিনী, কমিশনে নালিশ তৃণমূলের

কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে নির্বাচন কমিশনের অভিযোগ তৃণমূল কংগ্রেসের। ঘাসফুল সিবিরের দাবি, পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রামে প্রভাব খাটাচ্ছে কেন্দ্রীয় বাহিনী। ১৫ টি কেন্দ্রের নামও করা হয়েছে।

27 Mar 2021, 11:39:29 AM IST

প্রথম ৪ ঘণ্টায় বাংলায় ভোট পড়ল ২৪.৬১%, অসমে পড়ল ২৪.৪৮% ভোট

নির্বাচন কমিশনকে উদ্ধৃত করে সংবাদসংস্থা এএনআই জানিয়েছে, সকাল ১১ টা পর্যন্ত পশ্চিমবঙ্গে ভোট পড়েছে ২৪.৬১ শতাংশ। অসমে ভোটদানের হার ২৪.৪৮ শতাংশ।

27 Mar 2021, 11:34:48 AM IST

মেদিনীপুরে তৃণমূলকর্মীর মাথা ফাটানোর অভিযোগ বিজেপির বিরুদ্ধে

মেদিনীপুর সদরে বিজেপির বিরুদ্ধে তিনটি বুথ জ্যামের অভিযোগ। তৃণমূল কংগ্রেসের অভিযোগ, এক পুলিশকর্মীর চালক বিজেপির হয়ে ভোট করাচ্ছেন। এক তৃণমূলকর্মীর মাথা ফাটিয়ে দেওয়ার অভিযোগ। যদিও অভিযোগ উড়িয়ে দিয়েছেন।

27 Mar 2021, 11:10:32 AM IST

গড়বেতায় ভোট দিয়ে ফেরার পথে ভোটারদের 'মারধর', অভিযুক্ত তৃণমূল

গড়বেতার হেতোশোলে ভোটারদের মারধরের অভিযোগ উঠল। স্থানীয়েদর দাবি, ভোট দিয়ে ফেরার পথে তাঁদের মারধর করা হয়েছে। তৃণমূলের বিরুদ্ধে অভিযোগ তোলা হয়েছে। তৃণমূলের তরফে এখনও প্রতিক্রিয়া মেলেনি।

27 Mar 2021, 11:07:18 AM IST

দক্ষিণ কাঁথিতে তৃণমূলের EVM হ্যাকের দাবি পত্রপাঠ খারিজ করল নির্বাচন কমিশন

দক্ষিণ কাঁথিতে তৃণমূলের EVM হ্যাকের দাবি পত্রপাঠ খারিজ করল নির্বাচন কমিশন -- পড়ে নিন বিস্তারিত

27 Mar 2021, 11:04:10 AM IST

ভোটারদের প্রভাবিত করতে ছোলা-মুড়ি দেওয়ার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে

বান্দোয়ান : তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে ভোটারদের প্রভাবিত করার অভিযোগ উঠল। বুথে যাওয়ার পথে ভোটারদের ছোলা এবং মুড়ি দেওয়া হচ্ছে। পরিবর্তে তৃণমূলকে ভোট দিতে বলা হচ্ছে। যদিও যাঁরা ছোলা-মুড়ি দিচ্ছেন, তাঁরা ভোটারদের প্রভাবিত করার অভিযোগ উড়িয়ে দিয়েছেন।

27 Mar 2021, 10:55:17 AM IST

প্রথম দফার ভোটে 'বড় লড়াই' - কোথায় কোথায় হচ্ছে জোরদার টক্কর?

প্রথম দফার ভোটে 'বড় লড়াই' - কোথায় কোথায় হচ্ছে জোরদার টক্কর? -- পড়ে নিন বিস্তারিত

27 Mar 2021, 10:42:05 AM IST

চার মিনিটে ভোটদানের হার কীভাবে প্রায় ৮ শতাংশ কমল? কমিশনে নালিশ তৃণমূলের

কত শতাংশ ভোট পড়েছে, তাতে অনিয়মের অভিযোগ তুলল তৃণমূল কংগ্রেস। শনিবার কালে তৃণমূলের তরফে দাবি করা হয়, নির্বাচন কমিশনের অ্যাপে চার মিনিটের ব্যবধানে হুড়মুড়িয়ে কমে গিয়েছে ভোটাদানের হার। তৃণমূলের তরফে যে ছবি পোস্ট করা হয়েছে, তাতে দেখা গিয়েছে যে সকাল ৯ টা ১৩ মিনিটে কাঁথি দক্ষিণে ভোট পড়েছিল ১৮.৪৭ শতাংশ। আর ৯ টা ১৭ মিনিটে তা কমে দাঁড়ায় ১০.৬ শতাংশ। একইভাবে সকাল ৯ টা ১৩ মিনিটে এগরা, কাঁথি উত্তর, খেজুরি, পটাশপুর এবং রামনগরে ভোট পড়েছিল যথাক্রমে ১৭.৭৭ শতাংশ, ৯.৪ শতাংশ, ১১.২ শতাংশ, ১৯.৪৭ শতাংশ এবং ১১ শতাংশ। ৯ টা ১৭ মিনিটে এগরা, কাঁথি উত্তর, খেজুরি, পটাশপুর এবং রামনগরে ভোটদানের হার দাঁড়িয়েছে ০ শতাংশ, ১৮.৯৫ শতাংশ, ০ শতাংশ, ০ শতাংশ এবং ০ শতাংশ। সূত্রের খবর, বিষয়টি নিয়ে কমিশনের পদক্ষেপ করা হচ্ছে। (বিস্তারিত পড়ে নিন)

27 Mar 2021, 10:23:19 AM IST

অসম এবং পশ্চিমবঙ্গে চলছে ভোটগ্রহণ

অসম এবং পশ্চিমবঙ্গে চলছে ভোটগ্রহণ।

27 Mar 2021, 10:22:30 AM IST

শালবনিতে সুশান্ত ঘোষের উপর হামলায় ঘটনায় গ্রেফতার ৪

শালবনিতে সুশান্ত ঘোষের উপর হামলায় ঘটনায় গ্রেফতার চারজন।

27 Mar 2021, 10:19:41 AM IST

একনজরে নয়াগ্রাম বিধানসভা কেন্দ্র

নয়াগ্রাম বিধানসভা কেন্দ্র ২০২১: ভোটের প্রার্থী, অতীতের ফলাফল - একনজরে যাবতীয় তথ্য — পড়ে নিন এখানে

27 Mar 2021, 10:13:38 AM IST

'পাকিস্তানিরা পটাশপুরে বোমাবাজি করেছেন', দাবি শুভেন্দুর

শুভেন্দু অধিকারী : রাতে কিছু পাকিস্তানি ফুলবাড়িতে গোলমাল করেছে। পটাশপুরে করেছে। সেখানে ওসি আক্রান্ত হয়েছেন। ওঁদের আমি রাজনৈতিক কর্মী বলে মনে করি না। ওরা পাকিস্তানি।

27 Mar 2021, 10:11:40 AM IST

পুরুলিয়া-বাঁকুড়ার একাধিক বুথের বাইরে ভোটারদের ছোলা-মুড়ি বিজেপির

গোপীবল্লভপুরে বিধিভঙ্গের অভিযোগ বিজেপির বিরুদ্ধে। গোপীবল্লভপুরে ডাংরিয়া প্রাথমিক স্কুলের কাছে ছোলা-মুড়ি দেওয়া হচ্ছে। রীতিমতো ক্যাম্প করে দেওয়া হচ্ছে। যদিও ভোটারদের প্রভাবিত করার অভিযোগ উড়িয়ে দিয়েছে বিজেপি। গেরুয়া শিবিরের দাবি, স্থানীয় গ্রামের নিয়ম মেনে উৎসবের আবহের জন্য দেওয়া হচ্ছে। পুরুলিয়ার পিঠাজোড়া এলাকায় বুথের ১০০ মিটারের মধ্যে ছোলা-মুড়ি দেওয়া হচ্ছে। চা-বিস্কুটও দেওয়া হচ্ছে। বাঁকুড়ার শালতোড়া বিধানসভার বিধানচন্দ্র স্কুলের কাছে ভোটারদের ছোলা-মুড়ি দেওয়া হচ্ছে।

27 Mar 2021, 09:46:51 AM IST

'তৃণমূলে ভোট দিচ্ছে, BJP-তে ভোট যাচ্ছে', কাঁথি দক্ষিণে বাঁধল ধুন্ধুমার

দক্ষিণ কাঁথি : মাঝনা ৭১ নম্বর বুথে ভোট বন্ধ হয়ে গিয়েছে। কেন্দ্রীয় বাহিনীকে এড়িয়ে ভোটকেন্দ্রের মধ্যে ঢুকে গিয়েছেন। নিজেদের স্থানীয় ভোটার হিসেবে দাবি করা জনতার অভিযোগ, তৃণমূল কংগ্রেসে ভোট দিচ্ছে, বিজেপিতে ভোট যাচ্ছে। যদিও অভিযোগ উড়িয়ে দিয়েছেন প্রিসাইডিং অফিসার। তিনি জানান, সব দলের এজেন্টরাই আছেন। তাঁরা কোনও আপত্তি জানাননি।

27 Mar 2021, 09:30:56 AM IST

প্রথম ২ ঘণ্টায় বাংলায় ভোট পড়ল ১৪.২৮%, অসমে ৮.৮৪% ভোট

সকাল ন'টা পর্যন্ত পশ্চিমবঙ্গের ৩০ টি আসনের ১৪.২৮ শতাংশ ভোট পড়ল। সংবাদসংস্থা এএনআই জানিয়েছেন, অসমে ভোট পড়েছে ৮.৮৪ শতাংশ।

27 Mar 2021, 09:12:35 AM IST

একনজরে দাঁতন বিধানসভা কেন্দ্র

দাঁতন বিধানসভা কেন্দ্র ২০২১: ভোটের প্রার্থী, অতীতের ফলাফল - একনজরে যাবতীয় তথ্য — পড়ে নিন এখানে

27 Mar 2021, 09:08:53 AM IST

একনজরে এগরা বিধানসভা কেন্দ্র

এগরা বিধানসভা কেন্দ্র ২০২১: ভোটের প্রার্থী, অতীতের ফলাফল - একনজরে যাবতীয় তথ্য — পড়ে নিন এখানে

27 Mar 2021, 09:06:02 AM IST

একনজরে রামনগর বিধানসভা কেন্দ্র

রামনগর বিধানসভা কেন্দ্র ২০২১: ভোটের প্রার্থী, অতীতের ফলাফল - একনজরে যাবতীয় তথ্য — পড়ে নিন এখানে

27 Mar 2021, 09:00:23 AM IST

অসুস্থ প্রিসাইডিং অফিসার, খারাপ EVM - কাঁথি দক্ষিণের একাধিক বুথে শুরু হল না ভোট

কাঁথি দক্ষিণ ক্ষেত্রমোহন বিদ্যাভবনে চারটি বুথ আছে। তার মধ্যে তিনটি বুথে ইভিএম বিকল হয়ে গিয়েছে। তারইমধ্যে একটি বুথের প্রিসাইডিং অফিসার অসুস্থ হয়ে পড়েছেন। তার জেরে থমকমে আছে ভোটগ্রহণ প্রক্রিয়া। একটি বুথে শুধু হচ্ছে ভোট। ঘটনায় নির্বাচন কমিশনের প্রস্তুতি নিয়ে প্রশ্ন উঠছে।

27 Mar 2021, 08:40:23 AM IST

কেশিয়াড়িতে বাড়ির উঠোনে ‘বিজেপি সমর্থকের’ রক্তাক্ত দেহ, খুনের অভিযোগ

কেশিয়াড়িতে বিজেপি সমর্থকের রহস্যমৃত্যু। বাড়ির উঠোনের সামনে থেকে রক্তাক্ত দেহ উদ্ধার করা হয়। পিটিয়ে খুনের অভিযোগ বিজেপির। যদিও পরিবারের দাবি, কোনও দল করেন না ওই ব্যক্তি।

27 Mar 2021, 08:32:56 AM IST

শালবনিতে সুশান্ত ঘোষকে ঘিরে বিক্ষোভ তৃণমূলের, ভাঙচুর সংবাদমাধ্যমের গাড়িতে

শালবনিতে সুশান্ত ঘোষকে ঘিরে বিক্ষোভ। শালবনির ছোটতারা গ্রামের বুথ থেকে বেরোচ্ছিলেন সুশান্ত ঘোষ৷ অভিযোগ, বেরনোর সময় সুশান্তকে জুতো দেখানো হয়েছে। বাঁশ, ইট আক্রমণ করা হয়েছে। ইট ছোড়া হয়েছে বলে অভিযোগ। তাঁর গাড়িতে ভাঙচুর করা হয়। কোনওরকমে সুশান্তকে বের করে নিয়ে যায়। বিক্ষোভকারীরা নিজেদের তৃণমূল বলে দাবি করেছেন। সংবাদমাধ্যমের গাড়িতেও ভাঙচুর চালানো হয়েছে। বিস্তারিত পড়ে নিন এখানে

27 Mar 2021, 08:28:59 AM IST

জুন, সুশান্ত, স্বদেশরঞ্জন -প্রথম দফায় কোন কোন হেভিওয়েট প্রার্থীদের ভাগ্যপরীক্ষা?

জুন, সুশান্ত, স্বদেশরঞ্জন -প্রথম দফায় কোন কোন হেভিওয়েট প্রার্থীদের ভাগ্যপরীক্ষা? – পড়ে নিন এখানে

27 Mar 2021, 08:25:25 AM IST

একনজরে কাঁথি দক্ষিণ বিধানসভা কেন্দ্র

কাঁথি দক্ষিণ বিধানসভা কেন্দ্র ২০২১: ভোটের প্রার্থী, অতীতের ফলাফল - একনজরে যাবতীয় তথ্য — পড়ে নিন এখানে

27 Mar 2021, 08:22:55 AM IST

একনজরে খেজুরি বিধানসভা কেন্দ্র

খেজুরি বিধানসভা কেন্দ্র ২০২১: ভোটের প্রার্থী, অতীতের ফলাফল - একনজরে যাবতীয় তথ্য — পড়ে নিন এখানে

27 Mar 2021, 08:22:10 AM IST

পশ্চিম মেদিনীপুরে চলছে ভোটগ্রহণ

পশ্চিম মেদিনীপুর: পশ্চিম মেদিনীপুরে চলছে ভোটগ্রহণ।

27 Mar 2021, 08:20:40 AM IST

বিড়ির আগুনে বান্দোয়ানে পুড়েছে কমিশনের গাড়ি, স্বীকারোক্তি চালকের

বিড়ির আগুনে বান্দোয়ানে পুড়েছে কমিশনের গাড়ি, স্বীকারোক্তি চালকের -  পড়ে নিন এখানে

27 Mar 2021, 08:16:06 AM IST

অসম ও বঙ্গে ‘রেকর্ড সংখ্যায় ভোট দেওয়ার’ আহ্বান মোদীর 

রেকর্ড সংখ্যায় পশ্চিমবঙ্গ এবং অসমে ভোট দেওয়ার আর্জি জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ইংরেজির পাশাপাশি বাংলা এবং অসমিয়ায় টুইট করেছেন তিনি — পড়ে নিন এখানে

27 Mar 2021, 08:06:54 AM IST

একতরফা কিছু হবে না, কমিশন সামলাতে না পারলে প্রতিক্রিয়া হবে: দিলীপ ঘোষ 

একতরফা কিছু হবে না, কমিশন সামলাতে না পারলে প্রতিক্রিয়া হবে: দিলীপ ঘোষ — পড়ে নিন এখানে

27 Mar 2021, 07:56:16 AM IST

একনজরে ভগবানপুর বিধানসভা কেন্দ্র

ভগবানপুর বিধানসভা কেন্দ্র ২০২১: ভোটের প্রার্থী, অতীতের ফলাফল - একনজরে যাবতীয় তথ্য — পড়ে নিন এখানে

27 Mar 2021, 07:55:06 AM IST

পটাশপুরে ওসি আহত হওয়ার ঘটনায় রিপোর্ট তলব কমিশনের 

পটাশপুরে ওসি আহত হওয়ার ঘটনায় রিপোর্ট তলব কমিশনের – আরও পড়ে নিন

27 Mar 2021, 07:53:16 AM IST

পুরুলিয়ায় চলছে ভোটগ্রহণ

পুরুলিয়া: পুরুলিয়ায় চলছে ভোটগ্রহণ।

27 Mar 2021, 07:52:10 AM IST

পটাশপুরে তৃণমূল-বিজেপি সংঘর্ষ, রাতভর বোমাবাজি, আহত ওসি-কেন্দ্রীয় বাহিনীর জওয়ান

পটাশপুরে তৃণমূল-বিজেপি সংঘর্ষ, রাতভর বোমাবাজি, আহত ওসি-কেন্দ্রীয় বাহিনীর জওয়ান – আরও পড়ে নিন এখানে

27 Mar 2021, 07:44:47 AM IST

ঝাড়গ্রামে চলছে ভোটগ্রহণ

ঝাড়গ্রাম : ঝাড়গ্রামে চলছে ভোটগ্রহণ।

27 Mar 2021, 07:37:46 AM IST

কেশিয়াড়িতে 'আক্রান্ত' বিজেপির বুথ এজেন্ট, ফাটল মাথা

পশ্চিম মেদিনীপুর : কেশিয়াড়িতে 'আক্রান্ত' বিজেপির বুথ এজেন্ট। তাঁর ফাটিয়ে দেওয়া হয় বলে অভিযোগ। বিজেপির দাবি, তৃণমূলের লোকজন মাথা ফাটিয়ে দিয়েছেন। যদিও অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল।

27 Mar 2021, 07:17:41 AM IST

কোন জেলায় কত বাহিনী মোতায়েন করা হয়েছে?

পুরুলিয়ার নয় আসনে ভোটের জন্য ১৮৫ কোম্পানি বাহিনী মোতায়েন করা হয়েছে। পূর্ব মেদিনীপুরের সাতটি আসনের জন্য ১৪৮ কোম্পানি বাহিনীকে কাজে লাগানো হচ্ছে। ঝাড়গ্রামের চারটি আসনের জন্য ১২৭ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী থাকছে। পশ্চিম মেদিনীপুরের ছ'টি আসনের জন্য ১২৪ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে। বাঁকুড়ার চার আসনের জন্য ৮৩ কোম্পানি কেন্দ্রীয় বাহিনীকে কাজে লাগানো হবে।

27 Mar 2021, 07:07:46 AM IST

পটাশপুরে রাতভর বোমাবাজি, আহত পটাশপুর থানার ওসি

ভোটের আগের রাতেই পূর্ব মেদিনীপুর থেকে বিক্ষিপ্ত অশান্তির খবর মিলেছে। পটাশপুরের সাতশতমালে তৃণমূল কংগ্রেস এবং বিজেপির মধ্যে রাতভর বোমাবাজি চলে বলে অভিযোগ উঠেছে। বোমাবাজির খবর পেয়ে রাত দেড়টা নাগাদ ঘটনাস্থলে আসে পুলিশ। বোমার ঘায়ে আহত হন পটাশপুর থানার ওসি দীপককুমার চক্রবর্তী-সহ দু'জন। তাঁদের হাসপাতালে ভরতি করা হয়েছে।  

27 Mar 2021, 07:04:50 AM IST

কাঁথি উত্তর বিধানসভা কেন্দ্র

কাঁথি উত্তর বিধানসভা কেন্দ্র ২০২১: ভোটের প্রার্থী, অতীতের ফলাফল - একনজরে যাবতীয় তথ্য — পড়ে নিন এখানে

27 Mar 2021, 07:02:10 AM IST

শুরু হয়ে গেল বাংলার প্রথম দফার ভোটগ্রহণ

ঘড়ির কাঁটা ৭ টা ছুঁতেই রাজ্যের প্রথম দফায় ৩০ টি আসনে ভোটগ্রহণ শুরু হয়ে গেল।

27 Mar 2021, 06:58:54 AM IST

একনজরে পটাশপুর বিধানসভা কেন্দ্র

পটাশপুর বিধানসভা কেন্দ্র ২০২১: ভোটের প্রার্থী, অতীতের ফলাফল - একনজরে যাবতীয় তথ্য — পড়ে নিন এখানে

27 Mar 2021, 06:56:14 AM IST

বুথে করোনা বিধি

প্রতিটি বুথে থার্মাল স্ক্রিনিংয়ের বন্দোবস্ত থাকছে। বুথে ঢোকার আগে ভোটারদের শরীরের তাপমাত্রা পরীক্ষা হবে। তাপমাত্রা বেশি থাকলে তখনই বুথে প্রবেশের অনুমতি মিলবে না। উপযুক্ত সতর্কতা-সহ বিকেল ৫ টা ৩০ মিনিট থেকে সন্ধ্যায় ৬ টা ৩০ মিনিট পর্যন্ত তাঁরা ভোট দিতে পারবেন। প্রয়োজনে পিপিই কিট পরতে হতে পারে।

27 Mar 2021, 06:56:14 AM IST

হেভিওয়েট প্রার্থী কারা?

অখিল গিরি (এগরা), জুন মালিয়া (মেদিনীপুর), বীরবাহা হাঁসদা (ঝাড়গ্রাম), শান্তিরাম মাহাতো (বলরামপুর), স্বদেশরঞ্জন নায়েক (এগরা), সুখময় সতপথী (ঝাড়গ্রাম), শমিত দাস (মেদিনীপুর), সুদীপ মুখোপাধ্যায় (পুরুলিয়া), সুশান্ত ঘোষ (শালবনি), নেপাল মাহাতো (বাঘমুণ্ডি), পুলিনবিহারী বাস্কে (কেশিয়াড়ি), দেবলীনা হেমব্রম (রানিবাঁধ), মধুজা সেন রায় (ঝাড়গ্রাম)। 

27 Mar 2021, 06:56:14 AM IST

৩০ আসনে ভোটার কত?

প্রথম দফার ৩০ টি আসনে মোট ভোটদাতার সংখ্যা ৭,৩৮০,৯৪২।

27 Mar 2021, 06:45:26 AM IST

কাঁথিতে ভোটের শেষ মুহূর্তের প্রস্তুতি

কিছুক্ষণ পরেই শুরু ভোটগ্রহণ। কাঁথির প্রভাত কুমার কলেজে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। 

27 Mar 2021, 06:45:26 AM IST

বান্দোয়ানে ভোটের কাজে ব্যবহৃত গাড়িতে আগুন, উঠছে প্রশ্ন 

বান্দোয়ানে ভোটের কাজে ব্যবহৃত গাড়িতে আগুন, উঠছে প্রশ্ন – বিস্তারিত পড়ে নিন

27 Mar 2021, 06:45:26 AM IST

কোন কোন আসনে ভোটগ্রহণ?

১) পূর্ব মেদিনীপুর : পটাশপুর, কাঁথি উত্তর, ভগবানপুর, খেজুরি, কাঁথি দক্ষিণ, রামনগর, এগরা।

২) পশ্চিম মেদিনীপুর : দাঁতন, কেশিয়াড়ি, খড়্গপুর, গড়বেতা, শালবনি, মেদিনীপুর।

৩) ঝাড়গ্রাম : নয়াগ্রাম, গোপীবল্লভপুর, ঝাড়গ্রাম, বিনপুর।

৪) পুরুলিয়া : বান্দোয়ান, বলরামপুর, বাঘমুণ্ডি, জয়পুর, পুরুলিয়া, মানবাজার, কাশীপুর, পাড়া, রঘুনাথপুর।

৫) বাঁকুড়া : শালতোড়া, ছাতনা, রানিবাঁধ এবং রাইপুর।

27 Mar 2021, 06:45:26 AM IST

বাংলার মসনদে কে? মহাযুদ্ধ শুরু আজ, ৫ জেলার ৩০ আসনে হবে ভোট

মাসখানেক ধরে চলেছে হাইভোল্টেজ প্রচার। বৈশাখ শুরুর আগে প্রখর সূর্যের তেজকেও ছাপিয়ে গিয়েছে রাজনৈতিক উত্তাপ। তারইমধ্যে আজ (শনিবার) পশ্চিমবঙ্গে আট পর্বের বিধানসভা নির্বাচনে প্রথম দফায় ভোটগ্রহণ হচ্ছে। পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া এবং বাঁকুড়ার ৩০ টি আসনে ১৯১ জন প্রার্থীর ভাগ্যনির্ধারণ। সেজন্য কড়া নিরাপত্তার বন্দোবস্ত করেছে নির্বাচন কমিশন। সূত্রের খবর, প্রথম দফায় ভোটে ৬৫৯ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে। পাশাপাশি করোনাভাইরাস সংক্রান্ত সুরক্ষা বিধির উপর জোর দেওয়া হয়েছে।

বন্ধ করুন